কাশিয়ানীতে শারদীয় দূর্গাপুজার লক্ষে শান্তি শৃঙ্খলা রক্ষায় মতবিনিময় ও আলোচনা সভা

0
2853
উপজেলা পরিষদের নতুন ভবন মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মোক্তার হোসেন মিয়া
উপজেলা পরিষদের নতুন ভবন মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মোক্তার হোসেন মিয়া

কাশিয়ানী ( গোপালগঞ্জ) প্রতিনিধিঃ এম এ জামান
গোপালগঞ্জ কাশিয়ানী উপজেলায় আসন্ন শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আইন শৃঙ্খলা বজায় রাখতে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
আজ বুধার সকাল ১০টায় উপজেলা পরিষদের নতুন ভবন মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে আইন শৃঙ্খলা রক্ষার উপর এই মতবিনিময় ও আলোচনা সভা শুরু হয় ।
শারদীয় দূর্গাপুজায় আইন শৃঙ্খলা ও শান্তি রক্ষা আলোচনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মোক্তার হোসেন মিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পুঁজা কমিটির সভাপতি সুব্রত ঠাকুর হিল্টু,সহকারী কমিশনার (ভূমি) মোঃ আতিকুল ইসলাম,কাশিয়ানী থানার ভার প্রাপ্ত কর্মকর্তা মোঃ আজিজুর রহমান , উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুর রউফ মোল্লা ,মহিলা ভাইস চেয়ারম্যান সোহাগী রহমান মুক্তা,সদর চেয়ারম্যান মোঃ মশিউর রহমান খান ও পুঁজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক গৌতম কুমার। আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাসহ চেয়ারম্যান আবুল কালাম আজাদ,মকিবুল ইসলাম,মাসুদ রানা,বদরুল আলম বিটুল,দেবদুলাল,মনিরুল ইসলাম,প্রনব কুমার,পানা মোল্লাসহ পুঁজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজিজুর রহমান তার বক্তব্যে উপস্থিতিদের বলেন,আইন শৃঙ্খলা রক্ষায় কঠিন অবস্থানে থাকবে পুলিশ প্রশাসন। প্রশাসনের দিক নির্দেশনা যে, প্রতিটি পুঁজা মন্ডপে নিজ দায়িত্বে সিসি ক্যামেরা রাখতে হবে ,নিজস্ব স্বেচ্ছা সেবক দল , বিদূৎ ব্যস্থা থাকতে হবে, মদজুয়া ,আতোষবাজি ও অশ্লিলনৃত্য চলবে না,প্রধান গেটে দর্শনার্থীদের শরীর পরীক্ষা করা হবে,নামাজের সময় কোন মাইক চালানো জাবে না । আমরা যেহেতু “করোনা” নামক মহারীর মধ্যে দিন পার করছি সেহেতু সচেতনতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা ও প্রত্যেকের মাস্ক ব্যবহার বাধ্যতা মুলক ।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোক্তার হোসেন বলেন,শান্তি শৃঙ্খলায় থেকে যাতে শারদীয় দূর্গাপুঁজা পালন করতে পারে এ জন্য আমার ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দদের অবহিত করা হবে । কোন মন্ডপে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হয় এমন কোন ঘটনা ঘটলে বরদাস্ত করা হবে না । প্রেতাত্বারা কিন্ত মরে নাই,আমাদের মাঝেই বসবাস সুতরাং সাবধান।আমরা ধর্ম নিরপেক্ষতার রাজনীতি করি “যার যার ধর্ম তার তার কাছে”ধর্মনিয়ে কোন রাজনীতি নয়।
আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ তানভির আহমেদ বলেন, ২১৯টি পুঁজা মন্ডপে আইনী শান্তি শৃঙ্খলা রক্ষায় এবারে নতুন ধারায় ৬জন বিশিষ্ট ২২টি দল সকল উপজেলার মন্ডপে মন্ডপে ভ্রাম্যমাণে থাকবে । ধর্মীয় অনুভুতির এই দূর্গা উৎসবকে শান্তি পূণ্যরাখার জন্য সরকার এই উদ্যোগ নিয়েছেন।
পুঁজা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সুব্রত ঠাকুর বলেন “ধর্ম যার যার উৎসব সবার” মাননীয় প্রধান মন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই যে, তিনি এই মহারীর মাঝেও ধর্মীয় উৎসব পালন করার সুযোগ করে দিয়েছেন। তবে আমরা যেন সচেতনতার সাথে স্বল্পভাবে পুঁজার্চনা শেষ করি।
সদর ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান খান বলেন,আমরা সরকারী আদেশের মধ্যে থেকে মহামারী করোনার দিকে দির্ষ্টি রেখে সচেতনতার মধ্যে সতর্কতার সাথে শারদীয় উৎসব পালন করবো। আমার ইউনিয়নের মোট ১২টি পুঁজামন্ডব আছে । এদের অর্থ সংকুলনের জন্য আমি ব্যক্তিগত তহবিল থেকে ৫হাজার করে টাকা প্রদান করবো। মাহমুদপুরের চেয়ারম্যান মাসুদ রানা বলেন,আমার ১৯টি মন্ডপে “করোনা ”সচেতনতার জন্য ৫শত করে মাস্ক বিতরণ করবো। পুঁজার্চনায় কঠোর সর্তকতায় থাকবো। যে কোন অপ্রীতিকর ঘটনায় প্রশাসন থাকবে আমাদের পাশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here