কাশিয়ানীর নিজামকান্দি ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে স্বপন জন প্রিয়তায় এগিয়ে

1
3266
স্বপন জন প্রিয়তায় এগিয়ে
কাশিয়ানীর নিজামকান্দি ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে স্বপন জন প্রিয়তায় এগিয়ে ।

আলোড়ন প্রতিনিধি:

সারা দেশের ন্যায় কাশিয়ানীর নিজামকান্দি ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলনের আবহ সৃষ্টি হয়েছে। রাজনৈতিক নেতাদের  বিভিন্ন তৎপরতাও পরিলক্ষিত হচ্ছে। বড় ধরনের কোনো পরিবর্তন না ঘটলে এই ধারা ধীরে ধীরে জোরদার হবে বলে ধারণা করা যাচ্ছে। স্বভাবতই এখন প্রার্থী মনোনয়নের প্রশ্ন আসছে। আমরা মনে করি,  রাজনৈতিক নেতাদের সচেতন ও সাহসী হওয়া দরকার। প্রার্থী মনোনয়নে তুলনামূলক সৎ ও যোগ্য প্রার্থীকেই অগ্রাধিকার দেওয়া উচিত। অন্তত কিছুটা হলেও নিষ্ঠা ও সততার প্রতিফলন যেন এ অঙ্গনে ঘটে-এটাই কামনা।

দুর্নীতি ও ভেজাল এবং মিথ্যাচার ও অশ্লীলতায় গোটা দেশ যেভাবে সয়লাব হয়ে গিয়েছে তাতে কিছু যোগ্য, সৎ ও সাহসী ব্যক্তির বলিষ্ঠ নেতৃত্ব অতি প্রয়োজন। আমাদের রাজনৈতিক অঙ্গনে কীভাবে এটা সৃষ্টি হতে পারে তা ভেবে দেখা দরকার।

রাজনৈতিক দলের কর্ণধাররা এবং দেশের নীতিনির্ধারণী পর্যায়ে নেতারা তুলনামূলক সৎ ও যোগ্য প্রার্থীকেই মনোনয়ন দেন এমনটাই আশা করেন দলের সাধারন সদ্যস্যরা।

আলোচনার মাঝে অনেকেই এলাকার তৃণমূল হতে  ওঠা প্রতিশ্রুতিশীল, গ্রামের মানুষের সাথে নিরঅহংকার ভাবে মেলা -মেশার নেতা শফিকুল ইসলাম স্বপন কে  কাশিয়ানীর নিজামকান্দি  ইউনিয়ন আওয়ামী লীগে সভাপতি হিসেবে পেতে  চাইছেন। শফিকুল ইসলাম স্বপন কে নিয়ে সৃষ্ট গুনজন যেন ধীরে ধীরে জনদাবি হয়ে উঠেছে। এর পিছনে কারণ ও রয়েছে অনেক। বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য জননেতা শেখ সেলিম এমপি এর বিশ্বস্ত সিপাহসালার নব্বই দশকের ছাত্রনেতা বিভিন্ন সময়ে বিএনপি জামাত শিবিরের হামলা মামলার শিকার রাজ পথ কাপানো ছাত্র আন্দোলনের লড়াকু সৈনিক।

স্কুল জীবনে প্রথম নিজামকান্দি উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের রাজনীতি দিয়ে  শুরু। কর্ম জীবনের সুবাদে তিনি খুলনায় বাস করতেন। হরিনটানা উপজেলার গুটদিয়া ইউনিয়নে যুবলীগের সাবেক সভাপতির দায়িত্ব পালন করেন। দীর্ঘ দিন হরিনটানা উপজেলার গুটদিয়া ইউনিয়নে আওয়ামী লীগের  সাবেক সহসভাপতির দায়িত্ব পালন করেন। তিনি খুলনা আরাফাত নগর জামে মসজিদের সাধারন সম্পাদক হিসেবে দীর্ঘ দিন দায়িত্ব পালন করেন। ৮৪নং সরকারী প্রাথমিক বিদ্যালয় এর দুই বার বিদ্যুৎসাহী সদস্য হয়েছেন এবং নিজামকান্দি উচ্চ বিদ্যালয় অভিবাবক সদস্য ছিলেন।  সাভাবিক ভাবেই মানুষ তাকে এলাকার নেতৃত্ব দিতে উৎসহ বোদ করে। তেমন আলোচনাই ইউনিয়নের অনেক স্থান থেকে পাওয়া যায়। এলাকা বাসি  শফিকুল ইসলাম স্বপন কে নিজামকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দেখতে চায়।

 

 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here