কাশিয়ানীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্লিপের,প্রাক প্রাথমিকের ও ১৫ আগষ্টের টাকা আত্মসাতের অভিযোগ

2
1499
টাকা আত্মসাতের অভিযোগ
১২২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপুরানী সরকার

কাশিয়ানী(গোপালগঞ্জ)উপজেলা প্রতিনিধি:
গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার সরকারি প্রথমিক বিদ্যালয়ের স্লিপের(বার্ষিক কর্ম পরিকল্পনা), প্রাক প্রাথমিকের ও ১৫ আগষ্টের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। রাতইল ইউনিয়নের পুরুলিয়া ১২২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপুরানী সরকার এর বিরুদ্ধে স্লিপের,প্রাক প্রাথমিকের ও ১৫ আগষ্টের টাকা আত্মসাতের অভিযোগ করেছেন বিদ্যালয়ের সভাপতি মো. ওবায়দুর।
জানা যায় ২০১৮-১৯ অর্থ বছরের বিদ্যালয়ে সরকারি বরাদ্দ আসে স্লিপের ৪০ হাজার টাকা, প্রাক প্রাথমিকের ১০ হাজার টাকা ও ১৫ আগষ্টের ২ হাজার টাকা । এই বরাদ্দকৃত টাকার সম্পূর্ণ কাজ যথা সময়ের ভেতরেই সমাপ্ত করার জন্য নির্দেশনা আছে বলেও জানা গেছে। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বলেন, স্লিপের ৪০ হাজার টাকা মধ্যে আমি ১৩ হাজার টাকার একটি টেবিল ক্রয় করেছি ও বায়ো মেট্রিক পদ্ধতির জন্য ২২ হাজার টাকা ব্যংকে জমা আছে বাকী টাকা প্রধান শিক্ষক খরচ করেছেন। প্রাক প্রাথমিকের ১০ হাজার টাকা খরচের বিশয় বিদ্যালয়ের সভাপতি মো. ওবায়দুর বলেন, একটা রুমে রং এবং লেখার জন্য ৪ হাজার ব্যয় হয়েছে। স্কুলে ১৫ই আগষ্ট উৎযাপন অনুষ্ঠানে স্থানীয় গন্য মান্য ব্যতিদের ও মুক্তি যোদ্ধাদের না বলে এনকি আমাদের কমিটির কাউকে না জানিয়ে মাত্র চার পাঁচ জন ছাত্র ছত্রী নিয়ে দুই কেজি জেলাপি দিয়ে কোন আলোচন ছাড়া অনুষ্ঠান করে। এব্যাপারে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন, আপনার এ ব্যাপারে জানার দরকার নাই। টাকা দিয়ে যা করার আমিই করব।
পুরুলিয়া ১২২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপুরানী সরকার বলেন, বিদ্যালয়ের সরকারি বরাদ্দ অনুযায়ী যে ৪০ হাজার টাকা, ১০ হাজার টাকা ও ২ হাজার টাকা এসেছিল আমি সেই টাকা আত্মসাত করিনি, সম্পূর্ণ টাকা আমার কাছে আছে। সভাপতি আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছেন তা সত্য নয়।
স্কুলে ১৫ই আগষ্ট উৎযাপন উপলক্ষে উপজেলা প্রথমিক সহকারী শিক্ষা অফিসার আফাদুজ্জামান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি অনুষ্ঠানে যেতে পারিনি কিন্তু অনুষ্ঠান হয়েছে আমি শুনেছি।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল চন্দ্র বালা বলেন, আমাকে কেহ কিছু জানায়নি জানলে বিষয়টি তদন্ত পূর্বক আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

2 COMMENTS

  1. of course like your web-site however you need to take a look at the spelling on quite a few of your posts. Several of them are rife with spelling issues and I in finding it very troublesome to inform the truth on the other hand I will surely come again again.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here