কাশিয়ানীতে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রচারাভিযান

0
2329
রামদিয়া বাজারে সন্ধ্যার পরে উপজেলার নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায় মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রচারাভিযান করেন
রামদিয়া বাজারে সন্ধ্যার পরে উপজেলার নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায় মাস্ক ব্যবহার নিশ্চিত করতে প্রচারাভিযান করেন

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ
গোপালগঞ্জ কাশিয়ানী উপজেলায় করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মাস্কের ব্যবহার নিশ্চিত করতে প্রচারাভিযান চালিয়েছে প্রশাসন।
বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার রামদিয়া বাজারে নির্বাহী অফিসার রথীন্দ্র নাথ রায় এ অভিযান শুরু করেন। তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে কেউ ঘরের বাইরে গেলে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার জন্য সরকার কর্তৃক নির্দেশনা প্রদান করা হয়েছে। এ পরিপ্রেক্ষিতে মাস্ক ছাড়া অপ্রয়োজনে চায়ের দোকানে অবস্থানসহ বাইরে ঘোরাফেরা না করার জন্য সকলকে বিনীত অনুরোধ করছি। সরকারের এ নির্দেশনা অমান্য করলে দন্ডবিধি-১৮৬০ এর ২৬৯ ধারা এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪ ধারা অনুযায়ী ১ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা ও ৬ মাস মেয়াদ পর্যন্ত কারাদন্ড বা উভয় দন্ড হতে পারে। অনুগ্রহ করে সরকারি নির্দেশ পালন করে করোনা ভাইরাস প্রতিরোধ করতে সহায়তা করুন।
প্রচারাভিযান থেকে মাস্ক ও লিফলেট বিতরণের পাশাপাশি কেউ মাস্ক ব্যবহার না করলে জেল-জরিমানার ঘোষণা দেয়া হয়।
ইউরোপ, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে কোভিড-১৯-এর দ্বিতীয় ঢেউয়ের পরিপ্রেক্ষিতে দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি কঠোরভাবে বাস্তবায়নের জন্য প্রতিটি সরকারি ও বেসরকারি অফিসকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here