কাশিয়ানীতে বুলবুলের তান্ডবে এসেছে হরিণ

0
3199
হরিণ
ঘুর্ণী ঝড় “বুলবুলের” তান্ডবের পর ফুটফুটে একটি হরিণের বাচ্চা এসেছে দয়াল চানের বাড়ি

শোনা কথায় কান দিবেন না।
এম এ জামান
ঘুর্ণী ঝড় “বুলবুলের” তান্ডবের পর ফুটফুটে একটি হরিণের বাচ্চা এসেছে দয়াল চানের বাড়ি। সেখানে গ্রাম্য লোকের ভিড় জমেছে হরিণটি এক নজর দেখার জন্য । আঃ হা- কি সুন্দর বাচ্চা হরিণ! কি ভাবে এলো কোথার থেকে এলো -না জানী কোনো অলৌকিক বাচ্চা ও হতে পারে!
কোথায় সুন্দরবন আর কোথায় আমাদের এলাকা ইশ্বরের খেলা বুঝা মুসকিল। এটা কোন স্বাভাবিক ব্যপার নয়, নিশ্চয় অলৌকিক কোন ঘটনা । এ ভাবেইে কানা ঘুষা হতে হতে এক কান থেকে শত শত কানে ভেষে এসে পেীছালো এবার সাংবাদিকদের কানে।
ঘটনাটি ঘটেছে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সিংগা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দয়াল চন্দ্র বালার বাড়িতে।
সরে জমিনে জানা যায় ঘূর্ণী ঝড় “বুলবুল” আঘাত হানার ক,দিন পূর্বে সাবেক চেয়ারম্যান দয়ালচন্দ্র বালা হাট থেকে একটি ছাগলের বাচ্চা কিনে আনে। হরিণের রঙে রঙ ,তার গায়ে ডোরা ডোরা দাগ আছে-যা কিনা দেখতে প্রায় হরিণের মত ।
স্থানীয় কতিপয় লোক মুখে প্রকাশ পায় যে ঝড়ের সময় সাবেক চেয়ারম্যান দয়াল চন্দ্র বালার বাড়ি একটি হরিণের বাচ্চা এসেছ্ ে। মুহূর্তের মধ্যে এই গুজবটি সারা পাড়ায় ছড়িয়ে পড়ে এবং বিষয়টি আমাদের কান পযর্ন্ত গড়ায়। আমারা স্ব-চোক্ষে দেখার জন্য সেখানে পৌছাই এবং সত্য বিষয়টি অবগত হই । আসলে এটা একটি ছাগল ছানা ,হরিণের মত তার গায়ে ডোরা কাটা দাগ আছে মাত্র,
কান কথায় এটাকে হরিণের বাচ্চা বানিয়ে দিয়েছে। প্রকৃতি পক্ষে এটা একটি ছাগল ছানাছাড়া অন্য কিছু নয় , অলৌকিক কোন ঘটনা নয়। তাই তো-লোকে বলে “শোনা কথায় কান দিয়েন না”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here