হার্টে ছিদ্র তাওসিমকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন

0
620
তাওসিমের উন্নত চিকিৎসার জন্য সাড়ে তিন লাখ টাকা প্রয়োজন

 

আলোড়ন৭১ প্রতিবেদক:

হার্টে ছিদ্র রোগে আক্রান্ত হয়ে অর্থভাবে বিনা চিকিৎসা মৃত্যুর প্রহর গোনা ছয় বছরের তাওসিম বাঁচতে চায়। উন্নত চিকিৎসার মাধ্যমে অন্য সকলের মতো বেঁচে থাকতে দেশ ও বিদেশের সকল মহানুভব ব্যক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতার জন্য হাত পেতেছেন তাওসিমের অসহায় বিধবা মা।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বেথুড়ি ইউনিয়নের জৎকুরা গ্রামের বিধবা নারী রাবেয়ার ছেলে তাওসিম।

প্রতিদিন মানুষের বাড়ী কাজ করে যা উপার্জন হয় তা দিয়ে ছেলে ও নিজের ভরনপোষন জোগাড় করতে গিয়েই হিমশিম খেতে হয় বিধবা নারী রাবেয়ার।

তাওসিমের বিধবা মা রাবেয়ার হাতে ঢাকা বঙ্গ বন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কাগজ পত্র

তারপরেও ছেলের চিকিৎসা করাতে গিয়ে ধারদেনা করে এখন নিঃস্ব হয়ে পরেছেন তাওসিমের বিধবা মা রাবেয়া।

চিকিৎসকেরা জানিয়েছেন, তাওসিমের উন্নত চিকিৎসার জন্য সাড়ে তিন লাখ টাকা প্রয়োজন। কিন্তু এত টাকা জোগাড় করা অন্যের বাড়ী কাজ করে সংসার চালানো বিধবা মার পক্ষে অসম্ভব হয়ে পরেছেন। তাই তিনি তাওসিমের উন্নত চিকিৎসার জন্য দেশ-বিদেশের সকল মহানুভব ব্যক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতার জন্য হাত পেতেছেন।
তাওসিমের বিধবা মা রাবেয়া বলেন, জন্মের দুই বছর বয়সের সময়ে আমার স্বামী কিরামত মোল্যা মারা যায়। সেই থেকে আমার এক সন্তানকে নিয়ে মানুষের বাড়ীতে কাজ করে কোন রকম খেয়ে নাখেয় বেছে আছি। আমার ছেলে প্রাই অসুস্থ থাকে প্রথমে আমি বুজতে পরি নাই। বেশী অসুস্থ হলে তাকে ঢাকা বঙ্গ বন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডাক্তারের কাছে নিয়ে যাই। ওই সময় ডাক্তার বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে জানায় আমার ছেলের হার্টে ছিদ্র আছে।

কান্নাজড়িত কন্ঠে রাবেয়া আরও বলেন, সেখানকার চিকিৎসকেরা বিভিন্ন পরীক্ষার পর দ্রুত সময়ের মধ্যে অপারেশন করানোর জন্য পরামর্শ দিয়েছেন। এতে প্রায় সাড়ে তিন লাখ টাকা প্রয়োজন। কিন্তু এত টাকা জোগাড় করা আমার পক্ষে অসম্ভব হয়ে পরেছে। তাই সু-চিকিৎসার মাধ্যমে আমার একমাত্র ছেলে তাওসিমের  প্রাণ বাঁচাতে দেশ-বিদেশের সকল মহানুভব ব্যক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতা কামনা করছি।

বিধবা মা রাবেয়ার একমাত্র ছেলে তাওসিমের  চিকিৎসায় সহযোগিতা করতে কিংবা সরাসরি যোগাযোগ করতে তার মা রাবেয়ার ব্যবহৃত বিকাশ নম্বর: ০১৯৩৩১৩৯৬০৭।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here