দেশের ৩৩৮ থানার ওসিকে বদলির প্রস্তাব ইসি দ্বারা অনুমোদিত

0
96
জাতীয় সংসদ ভবন

 

আলোড়ন৭১ প্রতিবেদন:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে, এবং এর আগে নির্বাচন কমিশনের নির্দেশনার পরিপ্রেক্ষিতে পুলিশ সদর দপ্তর তাদের প্রস্তাব তৈরি করেছে। এ প্রস্তাব প্রথমে নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে এবং বৃহস্পতিবার এটি অনুমোদন প্রাপ্ত হয়েছে।

এছাড়াও, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) কামরুল আহসান জানান, বর্তমান কর্মস্থলে ছয় মাস বা তার চেয়ে বেশি সময় ধরে চাকরি করতে প্রস্তুত ওসিদের বদলির তালিকা তৈরি করা হয়েছে।

এছাড়াও, দেশব্যাপী ১১০ টি উপজেলা নির্বাহী কর্মকর্তার পদে বদলি প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। এই প্রস্তাবটি নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে এবং এটি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বদলির তালিকায় রয়েছে।

প্রতিবেদনে  জানা গিয়েছে যে, এই বদলির প্রস্তাবগুলি নির্বাচন কমিশনের উপস্থাপনের পর এটি অনুমোদিত হয়েছে, যেটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সুষ্ঠুতা বাড়াতে তৈরি হয়েছে।

সবশেষে, এই প্রতিবেদন জানিয়েছে যে, প্রথম পর্যায়ে দেশের আট বিভাগের ৪৭ ইউএনওকে বদলির প্রস্তাবে সম্মতি দেওয়া হয়েছে এবং এর মধ্যে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী ও রংপুর বিভাগের ইউএনও সকলকে পর্যায়ক্রমে বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।সূত্র সমকাল

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here