গণধর্ষণের প্রতিবাদে উত্তাল গোপালগঞ্জ 

1
538
ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে উত্তাল গোপালগঞ্জ

 

আলোড়ন৭১ প্রতিনিধি:

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে উত্তাল গোপালগঞ্জ। ধর্ষণের সন্দেহভাজন ৩ জনকে আটক করেছে গোপালগঞ্জ থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের গ্রেপ্তারের দাবিতে গোপালগঞ্জ থানা ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এতে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকা পড়েছে ।

গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ গণধর্ষণের ঘটনা ঘটে। গণধর্ষণের ঘটনায় রাতেই গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলায় সন্দেহভাজন ৩ জনকে আটক করেছে পুলিশ।

শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গণধর্ষণের শিকার ওই শিক্ষার্থী তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ এলাকার হেলিপ্যাড থেকে হেঁটে বের হচ্ছিলেন। এ সময় একটি ব্যাটারিচালিত ইজিবাইকে কয়েকজন ব্যক্তি তাদের তুলে নেয়। ৭-৮ জন মিলে তাদের হ্যালিপাডের পাশেই নির্মাণাধীন গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজের ভবনে নিয়ে গিয়ে ওই শিক্ষার্থীর বন্ধুকে মারধর করে তাকে গণধর্ষণ করে।

পরে খবর পেয়ে সহপাঠিরা ওই শিক্ষার্থী ও তার বন্ধুকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

এ ঘটনায় রাতেই ধর্ষকদের গ্রেপ্তারের দাবিতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস থেকে পায়ে হেঁটে বিক্ষুব্ধ প্রায় সহস্রাধিক শিক্ষার্থী গোপালগঞ্জ সদর থানায় অবস্থান করে এবং ধর্ষকদের বিচার চেয়ে ৩ দফা দাবি ও আল্টিমেটাম প্রদান করে। আল্টিমেটামে ভোর ৬টার মধ্যে অপরাধীকে শনাক্ত এবং গ্রেপ্তারের দাবি জানায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সকাল থেকে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় অবস্থান নিয়ে ঢাকা-খুলনা মহাসড়কের উপর গাছের গুঁড়ি ফেলে আবার অবরোধ শুরু করে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা প্লাকার্ড নিয়ে মহাসড়কের উপর বসে ধর্ষকদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিভিন্ন শ্লোগান দিচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এ খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ওই শিক্ষার্থীর সাথে কথা বলেছি এবং আমি নিজে এ ঘটনায় বাদি হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছি।

গোপালগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) শীতল চন্দ্র পাল বলেন, এ ঘটনায় রাতেই গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় সন্দেহভাজন ৩ জনকে আটক করেছে পুলিশ।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here