খেলা চলাকালীন হঠাৎ দেশে কেন সাকিব?

1
121
খেলা চলাকালীন হঠাৎ দেশে কেন সাকিব?

চলমান ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে ভারতে গিয়েছিল বাংলাদেশ দল। কিন্তু মাঠের লড়াইয়ে খুবই নাজেহাল অবস্থার মুখে টাইগাররা। আফগানিস্তানের বিপক্ষে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও পরের চারটি ম্যাচেই শোচনীয় পরাজয় হয়েছে সাকিবদের।

গতকাল (মঙ্গলবার) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার কাছে বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচে বাংলাদেশকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে প্রোটিয়ারা। আগে ব্যাট করে ৩৮২ রান করার পর তারা ম্যাচ জিতেছে ১৪৯ রানে। গত ২০১৯ বিশ্বকাপটা স্বপ্নের মতো পারফর্ম করলেও এবারের বিশ্বকাপে নিজের জাত চেনাতে পারছেন না সাকিব।

সবশেষ দক্ষিণ আফ্রিকা ম্যাচেও তিনি ছিলেন একেবারেই নিষ্প্রভ। যে কারণে ব্যাটে-বলে পুরোপুরি ব্যর্থ সাকিব সমালোচনারও শিকার হচ্ছেন বেশ। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষ হতে না হতেই আজ সকালে হঠাৎ করেই ঢাকায় ফিরে এসেছেন সাকিব আল হাসান। দুপুরে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে বিকেএসপির ছোট বেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমের অধীনে নিবিড় অনুশীলন করেন তিনি।

জানা গেছে, বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে নিজের ফর্ম ফিরে পেতে গুরু সালাউদ্দিনের শরণাপন্ন হয়ছেন সাকিব। আগামী ২৮ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেনেই নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার আগের দিন দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এদিকে মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার পর আজই কলকাতায় আসার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের।

এবারের বিশ্বকাপে ব্যাট এবং বল হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না সাকিব আল হাসান। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে একটি ম্যাচ খেলতে পারেননি তিনি। বাকি চার ম্যাচে ২৪ গড়ে রান করেছেন ৫৬। সর্বোচ্চ ৪০ রান করেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে।

আর বল হাতে ওভার প্রতি ৫.৫৪ রান করে দিয়ে নিয়েছেন ৬ উইকেট। যার মধ্যে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে নেওয়া ৩০ রানে ৩ উইকেট তার সেরা পারফরম্যান্স। এখন সাকিব নিজেকে ঝালিয়ে নিয়ে স্বরুপে ফিরতে পারেন কিনা সেটাই দেখার বিষয়।

 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here