কাাশিয়ানীতে ভুমি দখল ও কৃষি জমিতে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে

0
1222
বালু উত্তোলনের অভিযোগ
কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের হাতিয়াড়া গ্রামে ভুমি দস্যুর এ দৌরত্ব দেখা দিয়েছে

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি এম এ জামান:
গোপালগঞ্জ কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের হাতিয়াড়া গ্রামে ভুমি দস্যুর এ দৌরত্ব দেখা দিয়েছে ।
ভুমি দখল ও ড্রেজার দিয়ে বালু উত্তোলন কারী প্রভাবশালী অভিযুক্ত ব্যক্তি হলেন কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের আব্দুল হামিদ মোল্লার ছেলে মোঃ ছাওবান মোল্লা।
সরে জমিনে জানা যায় , হাতিয়াড়া গ্রামের ছাওবান মোল্লা নামের এ্ই প্রভাবশালি নেতা নামে বেনামে, পেশি শক্তির দাপটে গ্রাম্য অসহায় দরিদ্র কৃষকদের বিঘা বিঘা জমি জবর দখল করে প্রায় ৬০একর জমিতে মুরগির ফার্ম ও মাছের চাষ করছে। অন্যদিকে কৃষি জমিতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় পাশে থাকা দরিদ্র কৃষকদের ফসলী জমি ভেঙ্গে ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। হিন্দু ধর্মীয় পরিবেশিষ্টত শান্তির এলাকায় দাঙ্গা হাঙ্গামা ও মামলা মোকদ্দমায় অসহায় দরিদ্র পরিবার গুলি সর্বশান্ত হতে বসেছে ।
এলাকার মোঃ আব্দুর হামিদ মোল্লার ছেলে ছাওবান মোল্লাকে ভুমি দস্যু উল্লেখ্য করে মোঃ ইব্রাহিম মোল্লা ১৩/০১/২০ তারিখে গোপালগঞ্জ জেলা প্রশাসকের বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছে। তিনি তার অভিযোগে বলেন,আমার ৪ একর ইরি ব্লোকের জমিতে জোর দখল করে মাছের ঘের হিসাবে মাছ চাষ করছে। আজ অবধি কোন প্রতিকার না পেয়ে আমি অসহায় অবস্থায় কষ্টের মাঝে দিন পার করছি।
অন্য দিকে হাতিয়াড়ার লিয়াকত মোল্লা,শওকত মোল্লা, শের আলী মোল্লা,হেমায়েত মোল্লা ও আফজাল মোল্লা বাদি হয়ে ড্রেজার দিয়ে ফসলী জমিতে বালু উত্তোলনে দরিদ্র কৃষক কুল পথে বসার মর্মে হাতিয়াড়ার একই ব্যক্তি ছাওবান মোল্লা ও ড্রেজার ব্যবসায়ী জামাল মোল্লার নামে গোপালগঞ্জ জেলা প্রশাসক ও কাশিয়ানী উপজেলার সহকারি কমিশনার ভুমি মিন্টু বিশ্বাসের কাছে লিখিত অভিযোগ দিয়েছে । অভিযোগ কারিরা বলেন ছাওবান ও জামাল মিলে আমাদের ১৩৩নং হাতিয়াড়া মৌাজার ৪৮১৯,৪৮১৭,৪৮১৫ দাগ ড্রেজারে বালু উত্তোলন করে কৃষি জমি তথা আমাদের বেচে থাকার অবলম্বন থেকে বঞ্চিত করছে।
বিষয়টি নিয়ে ছাওবান মোল্লার মুঠো ফোন (০১৭৪৩৯২৩৫০৬ ) তে-যোগাযোগে তিনি বলেন.আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। আমি কারোর জমি দখল করিনি এবং কারো জমিেেত ড্রেজার মেশিন বসাইনি।
গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন,অভিযোগটি দেখে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যপারে কাশিয়ানী সহকারি কমিশনার ভূ’মি মিন্টু বিশ্বাসের নিকট জানতে চাইলে তিনি বলেন,অভিযোগের সত্যতা যাচাই করে দ্রুত যথাযথ আইনী ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here