কাশিয়ানীতে উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম দুর্নিতি ও দায়িত্ব বুঝিয়ে না দেওয়ার অভিযোগে অফিস রুমে তালা

0
915
গোপালগঞ্জ জেলার কাশিয়াানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের রাহুথর গ্রামে উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় তালা
গোপালগঞ্জ জেলার কাশিয়াানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের রাহুথর গ্রামে উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় তালা

আলোড়ন৭১ প্রতিনিধি:
গোপালগঞ্জ জেলার কাশিয়াানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের আওতাধিন রাহুথর গ্রামে উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়টি অবস্থিত। সরোজ কান্তি বাইনের ঠাকুর দাদা কার্ত্তিক চন্দ্র বাইনের অবদানে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অনুমতি নিয়ে ১৯৪১ সালে এই স্কুলটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাতা সভাপতি কার্ত্তিক চন্দ্র বাইন এর ভাই মাধব রঞ্জন বাইন স্কুলের প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তিতে সরোজ কান্তি বাইনের বাবা সুনীল কান্তি বাইনও প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন। পূর্ব পুরুষের অবদানের ধারাবাহিকতায় ২০০৩ সালে এলাকার সুধীজন ও কমেটির অনুরেধে সরকারী বিধিমোতাবেক কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন সরোজ কান্তি বাইন।
আজ সেই শিক্ষা প্রতিষ্ঠানটি গত দুই আড়াই বছর ধরে কমেটি না থাকায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাসের বিরুদ্ধে অনিয়ম দুর্নিতি ও দায়িত্ব বুঝিয়ে না দেওয়ার অভেিযাগ করলেন হাতিয়াড়া ইউনিয়নের চেয়ারম্যন দেবদুলাল বিশ্বাস, সরোজ কান্তি বাইন, স্কুলের শিক্ষক,ছাত্র অভিবাবকসহ সাধারন জনগন।
ইউনিয়নের চেয়ারম্যন দেবদুলাল বিশ্বাস স্কুলের বিষয় বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস ছাত্র ছাত্রী নিকট থেকে অতিরিক্ত ফি আদায় করা ও এডহক কমিটি গঠন করে স্কুলের হিসাব বুঝিয়ে না দেওয়া এবং মাধ্যমিক ও উচ্চমাদ্যমিক শিক্ষা বোর্ড ও মহামান্য হাইকোর্টে আদেশ অমান্য করে সরোজ কান্তি বাইনকে দায়িত্ব বুঝেদিতে অস্বিকার করার কারনে আমি গতকাল বুধবার ইউনিয়নের চেয়ারম্যন হিসেবে স্থানীয় মুরব্বীদের নিয়ে কথা বলে সমাধান করতে চেয়ে ছিলাম কিন্তু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস আলোচনায় বসতে রাজিনা বিধায় আমরা অফিস রুমে তালা দিয়েছি।
রাহুথর গ্রামের সাবেক অধ্যক্ষ বলাই চাঁদ দে বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাসকে আমরা অনেক বার বলেছি বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধান করতে কিন্তু উনি বসার কথা বলে পরে হাজির হয় না। আজ আমরা অনেক লোক আসছি অথচ তপন বাবু হাজির হলেন না।

উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ সরোজ কান্তি বাইন বলেন, মাধ্যমিক ও উচ্চমাদ্যমিক শিক্ষা বোর্ড ও মহামান্য হাইকোর্টের আদেশ মোতাবেক কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি মনোনয়ন দিয়ে এডহক কমিটি গঠনের নির্দেশনা দেন। এপরও স্কুলে এডহক কমিটি গঠন হয়নি। বর্তমানে অনিয়ম দুর্নিতিবাজ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস লক্ষলক্ষ টাকার গাছ অনুমতি ছাড়া বিক্রি করে এবং এই দুই আড়াই বছরে প্রায় ৩০ লক্ষ টাকা আত্মসাৎ করে। তিনি আরো বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস আত্মসাৎ এর টাকার হিসাব দিতে পারবে না বিধায় আলোচনায় মাধ্যমে বসতে চায়না।
অভিযুক্ত উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। করোনা কালী সময়ের জন্য আমি কমিটি গঠন করতে পারছি না।
কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায় বলেন, উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাসকে আমি বার বার এডহক কমিটি গঠন করতে বলেছি কি কারনে গঠন করছেনা আমিতা জানিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here