কতো টাকার মালিক ওবায়দুল কাদের?

0
91

ডেস্ক রিপোর্ট :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে নগদ অর্থ রয়েছে ৮০ হাজার টাকা। আর তার ব্যাংকে রয়েছে ৭৫ লাখ টাকা। তিনি বই লিখে বছরে চার লাখ ২৫ হাজার টাকা এবং এমপি ও মন্ত্রী হিসেবে বছরে ১২ লাখ ৬০ হাজার টাকা বেতন ভাতা পান।

দ্বাদশ সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসন থেকে অংশগ্রহণের জন্য দাখিল করা হলফনামায় তিনি এসব তথ্য উল্লেখ করেছেন।

হলফনামা সূত্রে জানা গেছে, অ্যাপার্টমেন্ট ভাড়া বাবদ ওবায়দুল কাদেরের বাৎসরিক আয় ১৪ লাখ ২৪ হাজার ৯২৪ টাকা। একই খাতে তার স্ত্রীর আয় তিন লাখ ৯৬ হাজার ৯৬৬ টাকা। কাদেরের নিজ নামে ছয় লাখ ৯৭ হাজার ২৮৪ টাকার ও স্ত্রীর নামে চার লাখ ৮০ হাজার ৯২২ টাকার সঞ্চয়পত্র রয়েছে। নিজের ব্যবসা খাতে বাৎসরিক কোনো আয় না থাকলেও স্ত্রীর ব্যবসা থেকে বাৎসরিক আয় ৮৬ হাজার ৭২৭ টাকা। এ ছাড়া সেতুমন্ত্রীর স্ত্রী আইন পেশা থেকে বছরে দুই লাখ ৫৮ হাজার ৯০০ টাকা আয় করেন।

ব্যাংকে ওবায়দুল কাদেরের নামে ৭৫ লাখ ৬৩ হাজার ৬০৫ টাকা ও স্ত্রীর নামে ৫১ লাখ ৯৭ হাজার ৬৪৯ টাকা জমা আছে। পাশাপাশি নিজের কাছে নগদ ৮০ হাজার টাকা ও স্ত্রীর কাছে ৭০ হাজার টাকা রয়েছে।

স্টল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন সঞ্চয়পত্র ও স্থায়ী আমানতে ওবায়দুল কাদেরের বিনিয়োগ রয়েছে এক কোটি ৪৯ লাখ ৪৬ হাজার ২৯৩ টাকা ও তার স্ত্রীর বিনিয়োগ রয়েছে ৭৩ লাখ ৬২ হাজার ৮১৫ টাকা।

ওবায়দুল কাদেরের নিজ নামে রয়েছে ৭৭ লাখ ৫০ হাজার টাকা দামের একটি গাড়ি ও এক লাখ ৫০ হাজার টাকা মূল্যের স্বর্ণালঙ্কার। এ ছাড়া তার স্ত্রীর রয়েছে এক লাখ টাকার স্বর্ণালঙ্কার। এ ছাড়া রাজধানীর উত্তরায় নিজ নামে ৫০ লাখ ৭৯ হাজার ৬০০ টাকা মূল্যের পাঁচ কাঠা জমি ও স্ত্রীর নামে ১৬ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ১০৫০ বর্গফুটের একটি ফ্ল্যাট রয়েছে বলেও হলফনামায় উল্লেখ করেছেন কাদের।

সুত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here